ঢাকা, রবিবার, ৫ মে, ২০২৪

চাটখিলে খিলপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ছাত্রলীগ সদস্য হত্যার প্রসঙ্গ

চাটখিল উপজেলায় খিলপাড়া ইউনিয়নে ৯নং ওয়ার্ডের দেলিয়াই গ্রামের বাসিন্দা হাজী মোঃ বাবুলের পুত্র ছাত্রলীগ সদস্য মিজানুর রহমান(৩০)কে গতকাল ৫ই জানুয়ারী ২০২২ইং সন্ধায় শ্রীপুর সরকারী প্রাইমারি স্কুল কেন্দ্রে ইউনিয়ন পরিষদ নির্বাচন কেন্দ্রীক শত্রুতার জেরে বিরোধী ও সতন্ত্র দলীয় প্রার্থীর সদস্যরা নির্মম ভাবে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। উল্লেখ্য-চাটখিল উপজেলা খিলপাড়া ইউনিয়ন পরিষদ চেয়াম্যান নির্বাচন চলাকালিন সরকারী ও বিরোধী  স্বতন্ত্র দলের মধ্যে ভোট গননা ও কারচুপির নিয়ে সন্ধায় ভয়াবহ দাঙ্গা ফসাদ সংঘঠিত হয়।


ফলে সরকারী প্রার্থী আলমগির হোসেনের পক্ষে সমর্থকরা ভোট কেন্দ্র দখল করে অনৈতীক ভোট কারচুপি চালানোর সময় প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম কিরনের সমর্থকরা বাধাদিলে উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া থেকে ভয়াবহ সংর্ঘষ ও দাঙ্গা শুরুহয়। একপর্যায় ভিকটিম মিজানুর অস্ত্রধারী দলবল নিয়ে ভোটকেন্দ্র বলপূর্বক প্রবেশের সময় প্রতিপক্ষরা মিজানুর ও তাহার সঙ্গিদের নির্মম গনপিটুনি দিলে গুরুতর আহতহয়ে ঘটনা স্থলে লুটিয়ে পড়ে এবং তাহাকে দ্রুত হাসপাতালে ভর্তি করলে কিছুক্ষনের মধ্যে মিজানুর রহমান মৃত্যু বরন করে।


এই হত্যাকান্ডটি এলাকায় চরম উত্তেজনার সৃষ্টি ঘটালে পুলিশ ফোর্স উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রন করতে সক্ষম হয় । ফলে মৃত ভিকটিমের পিতা পরদিন এই হত্যা কান্ডটি সম্পূর্ন শত্রুতা ও সুপরিকল্পীত আক্ষায়িত করে সতন্ত্র প্রার্থী সমর্থীত বিএনপি যুবদল নেতা শহিদুল ইসলামকে হুকুমের আসামী চিহ্নিত করে প্রাথমিক ভাবে ১৫ জন আসামীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। এই মামলায় চিহ্নিত আসামীরা ১। শহিদুল ইসলাম, পিং-মৃত ওয়ায়েদুল হক, ২।ফয়সাল রানা, পিং-রহিম উদ্দিন, ৩। নুরুল আলম, পিং-মৃত আবেদ মিয়া ৪। মোঃ কামাল ভূঞা, পিং-মুস্তাক ভূঞা,৫।


নোমান পাটোয়ারী পিং- মুজিব পাটোয়ারী, ৬ ।আমির খন্দকার, পিং-আনোয়ার খন্দকার, ৭। রেজওয়ান ভূঞা, পিং-মুক্তার ভূঞা,৮। তপন বিশ্বাস, পিং-মধু বিশ্বাস, ৯। ফয়সাল দেওয়ান, পিং-মাসুদ দেওয়ান, ১০। মিনাল শাহা, পিং-গৌতম শাহা, ১১।শামিম হোসেন, পিং-শাহাবুদ্দিন আহমেদ ১২। মোঃ মামুন হোসেন, পিং-মোঃআবুবক্কর, ১৩। রিফাৎ হোসেন, পিং-মুকছেদ মিয়া, ১৪। মোঃ জাকির মল্লিক পিং-মোঃনবাব মল্লিক, ১৫। মীর সোহেল, পিং-মীর আইউব আলীগং সকলে চাটখিল থানা নিয়ন্ত্রনাধীন স্থায়ী বাসিন্দা এবং পুলিশ বেশ কিছু আসামীদের গ্রেফতার করতে সক্ষম হয়েছেন।


এই হত্যার বিষয় থানার ও/সি সাহেব কে জিজ্ঞাসা করলে প্রাথমিক ভাবে নিশ্চিত করেন যে-ঘটনাটি সম্পূর্ণ নির্বাচন কেন্দ্রীক তবে সুক্ষ তদন্তে বুঝা যাবে ব্যক্তিগত বা রাজনৈতীক কোন প্রতিহিংসা মূলক শত্রুতা সম্পৃত্ততা আছে কিনা?

ads

Our Facebook Page